নবীনবরন
- ফয়জুস সালেহীন ২৮-০৪-২০২৪

‘নবীনেরা’ তোমাদের অভিবাদন ।
কি দিয়ে করব তোমাদের বরণ ?
তোমাদের করতে বরণ –
আজ আমাদের এই অনাড়ম্বর আয়োজন ।
আজকের এই আয়োজন –
অস্বস্তিকর এই সমাজ থেকে একটু স্বস্তির অন্বেষণ ।
চারিদিকে আজ রক্তক্ষরণ ,
যত্রতত্র সন্ত্রাসীদের অবাধ বিচরন ,
নেই প্রতিকার , আছে শুধু ক্রন্দন ।
তোমাদের কাছে আজ একটি আবেদন –
অন্যায়ের কাছে কখনও করবেনা মাথা অবনমন ।
অন্যায়কে করে পদদলন ,
তোমাদের হোক উত্তরন ।
জানিনা আগামীতে কে কোথায় রব ,
কার কখন হবে মরণ ,
শুধু এই টুকুই বলতে চাই –
আমাদের এই বরণ,
চিরদিন রেখো স্মরন ।

৬-১১-৯৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।